২০২০-২০২১ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমে সরাসরি ভর্তি চলছে।

ফরিদপুর জেলার মধ্যে উপজেলা পর্যায়ের একমাত্র পলিটেকনিক কলেজ বোয়ালমারী ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বিয়েট পলিটেকনিক)।অত্র জেলায় আর কোন উপজেলায় পলিটেকনিক কলেজ নেই। এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী এই প্রতিষ্ঠানে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমে সরাসরি ভর্তি হতে পারবে। নিম্নে বিস্তারিত দেওয়া হল:

ভর্তির যোগ্যতা: যে কোন সালে এসএসসি /সমমান পাশ শিক্ষার্থী জিপিএ ২.০০ পেলে ভর্তির জন্য আবেদন করতে পারে।

ভর্তির জন্য যা যা প্রয়োজন: শিক্ষার্থীকে ভর্তির জন্য দুই কপি সম্প্রতি তোলা ছবি ও এসএসসি পরীক্ষার মূল প্রবেশপত্র ও রেজিষ্ট্রেশন কার্ড ও রেজাল্টের অনলাইন কপি জমা দিয়ে এই কলেজের যে কোন বিভাগে ভর্তি হতে পারবে। তবে এসএসসির মুলনম্বর পত্র ও স্কুলথেকে দেওয়া প্রশংশা পত্র হাতে পাওয়া মাত্র জমা দিতে হবে।
এসএসসির মুলনম্বর পত্র ও স্কুলথেকে দেওয়া প্রশংশা জমা দিয়ে ভর্তি হলে রেজি: কার্ড বা প্রবেশ পত্র জমা দিতে হবে না।

ভর্তি ফিস: চার বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর সিভিল, কম্পিউটার টেকনোলজির ভর্তি ফিস ২০০০/= টাকা এবং ইলেক্ট্রিক্যাল টেকনোলর্জির ভর্তি ফিস ৩০০০/= টাকা।

বেতন: ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর তিনটি বিভাগের মাসিক বেতন ১০০০/= টাকা মাত্র। উল্লেখ্য অত্র কলেজে পড়লে কোন প্রাইভেটের প্রয়োজন হয় না। বিনামুল্যে শিক্ষকমন্ডলী দুর্বল শিক্ষার্থীদের অতিরিক্ত ক্লাসের মাধ্যমে পাঠদান করে থাকেন।

সেমিস্টার ফিস: ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের প্রতি ৬ মাসে ১ সেমিষ্টারে বিভক্ত, অর্থাৎ ৬ মাস পরপর ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়ে যায় বিধায় এই শিক্ষায় কোন সেশনজট নেই। প্রতিসেমিস্টার ফিস সিভিল ও কম্পিউটার টেকনোলজির জন্য ৫০০০/= টাকা এবং ইলেক্ট্রিক্যাল টেকনোলজির জন্য ৬০০০/= টাকা । অন্যান্য প্রতিষ্ঠান থেকে এই ফিস তুলনামুলক ভাবে অনেক কম।

আরো বিস্তারিত তথ্যের জন্য আজই অফিসে যোগাযোগ করুন। মোবাইল: ০১৭২৯-৪১১১২১

Comments are Closed on this Post